বুধবার, ২০শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, বিকাল ৪:৩৭

রোনালদিনহোর জন্য রোনালদোকে কেনেনি বার্সা!

ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদিনহো ছিলেন লিওনেল মেসির একজন শিক্ষক। বার্সেলোনায় তরুণ মেসিকে দেখভাল করতেন তিনি। তার সান্নিধ্যে থেকেই বিশ্বসেরা ফুটবলার হয়ে ওঠা আর্জেন্টাইন তারকার।

তবে পুরো গল্পটাই হতে পারতো ভিন্ন। কারণ কাতালান শিবিরে রোনালদিনহোর বদলে থাকতে পারতেন ক্রিস্টিয়ানো রোনালদো!

সম্প্রতি এক আলাপচারিতায় বার্সেলোনার সাবেক সভাপতি হুয়ান লাপোর্তা জানিয়েছেন, ক্রিস্টিয়ানো রোনালদোকে কেনার সহজ সুযোগ ছিল তাদের সামনে।

টুইটারে এক চ্যাট আলাপে লাপোর্তা বলেন, আমরা রোনালদিনহো আর রাফা মার্কেজের সঙ্গে চুক্তি করতে চাচ্ছিলাম। সে সময় রোনালদোর কথাও বলা হয় আমাদেরকে। সে তখন স্পোর্টিং সিপি (পর্তুগিজ ক্লাব) তে ছিল। তার একজন এজেন্ট আমাদেরকে জানায়, ম্যানচেস্টার ইউনাইটেডে তারা রোনালদোকে ১৯ মিলিয়নে বিক্রি করছে, তবে আমরা যদি কিনি সেক্ষেত্রে ১৭ মিলিয়ন দিলেই হবে।

লাপোর্তা আরো বলেন, আমরা ততদিনে রোনালদিনহোর পেছনে বিনিয়োগ করে ফেলেছি। ক্রিস্টিয়ানো আর রোনালদিনহো একই পজিশনে খেলতো সেসময়। আমরা ভাবলাম, এই পজিশনে তো আমাদের একজন হয়েই গেছে। তাই আমরা রোনালদোর প্রস্তাব ফিরিয়ে দিই। তবে এজন্য আমার কখনো অনুশোচনা হয় নি।

আধুনিক ফুটবলে রোনালদো যে যুগের সূচনা করেছেন, সে সময় বার্সেলোনায় যোগ দিলে কি এমনটা হতে পারতো? নাকি ভিন্ন কোন গল্প রচিত হতো? বর্তমানে যে ক্যারিয়ার, এমনটাও কি হতো? কে জানে!