শনিবার, ১৬ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ২রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, বিকাল ৫:০৪

মানবিক সাংবাদিক সংগঠন ‘ডিয়ার জার্নালিস্ট’র আড্ডা

সমমনা মানবিক সাংবাদিকদের সংগঠন ‘ডিয়ার জার্নালিস্ট’র  আড্ডা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার (১০ জানুয়ারি) রাজধানীর সেগুনবাগিচার বাগিচা রেস্টুরেন্টে ‘আড্ডা ও সাংবাদিকতার ঝুঁকি: প্রেক্ষিত বাংলাদেশ’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে সংগঠনটি।

এতে প্রধান অতিথি ছিলেন ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সাবেক সভাপতি ও বাংলাদেশ নারী সাংবাদিক সমিতির (বানাসাস) সভাপতি নাসিমা সোমা।

‘ডিয়ার জার্নালিস্ট’র এডমিন খন্দকার হাফিজুর রহমানের (বিপ্লব রেজা) সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে ‘সাংবাদিকতার ঝুঁকি : প্রেক্ষিত বাংলাদেশ’ শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সেন্টার ফর এডভান্সড রিসার্চ ইন আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস-এর রিসার্চ ফেলো ও ঢাবির সাংবাদিক সমিতির সাবেক সভাপতি হাসান নিটোল।

সভায় চলতি বছর বিনা প্রতিদ্বন্দ্বিতায় ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সহ-সভাপতি নির্বাচিত হওয়ায় দৈনিক বাংলাদেশের আলো পত্রিকার যুগ্ম বার্তা সম্পাদক আনজুমান আরা শিল্পী এবং সর্বোচ্চ ভোটে ক্র্যাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক নির্বাচিত হওয়ায় মানবজমিনের রুদ্র মিজানকে সংবর্ধনা দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রবন্ধের ওপর অন্যদের মধ্যে বক্তব্য দেন সাংবাদিক নাসরীন গীতি, মো. রুহুল কুদ্দুস সরকার, নজরুল ইসলাম বশির, এম এ মান্নান মিয়া, নাজিম মাহমুদ হাসান, সাজু আহমেদ, জাহিদ মামুন, এস এম সামসুল হুদা, মো. জুয়েল হাসান জনি, তাহমিনা শিল্পী, মোয়াজ্জেম হোসেন, মনির আহমেদ জারিফ, জাফরুল আলম, শামসুদ্দিন হীরা, মাসুদ রানা ও একরামুল ইসলাম বিপ্লব।