বুধবার, ২০শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, বিকাল ৪:০০

কুড়িগ্রামে বিএসএফের গুলি, আহত দুই

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার নারায়ণপুর ইউনিয়নের মুন্সীপাড়া সীমান্তে গুলি চালিয়েছে বিএসএফ। এতে হাছানুর আলী (১৮) ও শাহাদত হোসেন প্রামাণিক (২৫) নামে দুই বাংলাদেশি আহত হয়েছেন বলে জানা গেছে।

মঙ্গলবার (১২ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে কয়েকজন যুবক ব্রহ্মপুত্র ও গঙ্গাধর নদ দ্বারা বিচ্ছিন্ন ওই দুর্গম সীমান্ত এলাকায় গেলে বিএসএফ তাদের লক্ষ্য করে গুলি চালায়।

নারায়ণপুর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের মেম্বার মহিমুল ইসলাম জানান, ঘন কুয়াশার মধ্যে একদল যুবক মুন্সীপাড়া সীমান্তের আন্তার্জাতিক সীমানা পিলার ১০৪০-এর ১৬ এস সাব-পিলারের পার্শ্ববর্তী এলাকায় যায়। এ সময় ভারতের আসাম রাজ্যের ধুবড়ি জেলার শালমারা থানা এলাকায় অবস্থিত কালাইমারী বিওপির বিএসএফের টহল দল তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে একই ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের পূর্ব নারায়ণপুর ঢাকদহ গ্রামের আব্দুল মোন্নাফের পুত্র হাছানুর আলী এবং মোজাহার প্রামাণিকের পুত্র শাহাদত হোসেন প্রামাণিক আহত হয়। পরে তাদের সঙ্গীরা ওই দুজনকে উদ্ধার করে চিকিৎসার জন্য রংপুরে নিয়ে যায়।

কচাকাটা থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহবুব আলম জানান, বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি যুবকের আহত হওয়ার খবর শোনার পর অনেক খোঁজাখুঁজি করে মঙ্গলবার সন্ধ্যায় তাদের পরিচয় নিশ্চিত হওয়া গেছে। তারা রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল চিকিৎসা নিচ্ছে।

এ প্রসঙ্গে কুড়িগ্রামে ২২ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল মোহাম্মদ জামাল হোসেনের সঙ্গে বুধবার (১৩ জানুয়ারি) সকালে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে দুটি রাবার বুলেট ছোড়ার শব্দ শোনার পর নারায়ণপুর বিওপির বিজিবি সদস্যরা ওই এলাকায় গিয়ে কাউকে দেখতে পায়নি।