বুধবার, ২০শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, বিকাল ৩:৪৬

কাঁঠালিয়ায় মহিলা সহ একই পরিবারের ৪ জনকে কুপিয়ে জখম

ঝালকাঠি জেলার, কাঠালিয়া উপজেলার, তারাবুনিয়া গ্রামে জমিজমা বিরোধের জের ধরে মহিলা সহ একই পরিবারের ৪ জনকে পিটিয়ে ও কুপিয়ে রক্তাক্ত জখম করেছে ছগির হাওলাদার ও তার সন্ত্রাসী বাহিনী। সোমবার দুপুর সোয়া ১২ টায় হাওলাদার বাড়িতে এ ঘটনা ঘটে। আহতরা হলেন, ওই গ্রামের বাসিন্দা মৃত নাজিম হাওলাদারের ছেলে ফারুক হাওলাদার তার ভাই জুয়েল হাওলাদার, তৈয়্যবুর রহমান হাওলাদার ও তার স্ত্রী ফাতেমাতুল জিন্নাত।
আহতদের মধ্যে ফারুক শেবাচিম হাসপাতালে চিকিৎসাধীন। আহত ফারুক জানান, তার সাথে একই গ্রামের সন্ত্রাসী ও ভূমি দস্যু সগীর হাওলাদারের সহযোগী কালাম হাওলাদারের সাথে দীর্ঘদিন ধরে একটি জমি নিয়ে বিরোধ চলে আসছে। এ ব্যাপারে সালিশ বৈঠকের কথা বার্তা চলছিল । তারই ধারাবাহিকতায় ঘটনার দিন দুপুরে ছগীরের নেতৃত্বে ফারুককে কৌশলে ঘর থেকে ডেকে নিয়ে তার ছেলে জসীম হাওলাদার ভাতিজা জুয়েল হাওলাদার, জাহাঙ্গীর ও তার ছেলে মাইনুল ও কালাম হাওলাদারের ছেলে সবুজ হাওলাদার সহ অজ্ঞাত আরও ৫/৭ জনে পূর্ব পরিকল্পিত ফারুক কে হত্যার উদ্দেশ্যে প্রথমে লাঠিপেটা করে।
পরে রামদা ও চাপাতি সহ দেশীয় অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে রক্তাক্ত জখম করে। তার ডাকচিৎকারে তার ভাই তৈয়বুর রহমান, জুয়েল ও জিন্নাত ঘটনাস্থলে ছুটে গেলে তাদেরকেও নির্মমভাবে পিটিয়ে ও কুপিয়ে রক্তাক্ত জখম করে। পরে স্থানীয়রা ঘটনাস্থলে ছুটে গিয়ে আহতদের উদ্ধার করে তাৎক্ষণিক আমুয়া থানা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানের কর্তব্যরত চিকিৎসকরা আহতদের মধ্যে ফারুকের অবস্থার অবনতি দেখে তার উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরণ করে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে তিনি জানান।